পিরোজপুরে পাল্টাপাল্টি হামলা, সাবেক পৌর কাউন্সিলর ও কলেজ ছাত্রসহ আহত ৪

মো. নাজমুল ইসলাম, পিরোজপুর থেকে :

পিরোজপুর শহরে পাল্টাপাল্টি হামলার ঘটনায় সাবেক পৌর কাউন্সিলর ও কলেজ ছাত্রসহ ৪ জনকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করা হয়েছে।

শনিবার শহরের সদর হাসপাতালের সামনে, শহরের নড়াইল পাড়ায় এবং শুক্রবার রাতে হাসপাতাল রোডে পৃথকভাবে এসব হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত শাহাজাহান হাওলাদার (৫৮) পিরোজপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। তানভীর খান (২৫) পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্র। পুলিশ হামলার ঘটনায় ৩ জনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১টার দিকে কলেজছাত্র তানভীর তার বাবার মালিকানাধীন হাসপাতাল রোডে অবস্থিত বিসমিল্লাহ হোটেলের ক্যাশ কাউন্টারে বসা ছিল। এ সময় ১০/১৫ জনের একদল যুবক হোটেলে ঢুকে তাকে মারধর শুরু করে।

gif maker

তানভীর দোকান থেকে দৌড়ে বেড়িয়ে অন্য একটি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা সেখানে গিয়ে তানভীরকে কুপিয়ে জখম করে। এর কিছু সময় পর তানভীরের ভাই সাব্বিরের নেতৃত্বে আরেকদল যুবক শহরের নড়াইল পাড়ায় অনামিকা হলের পাশে গিয়ে সাবেক কাউন্সিলর কাঠ ব্যবসায়ী শাহজাহান হাওলাদারের উপর হামলা করে তাকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে।

গুরুতরভাবে জখম শাহজাহানকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার সময় শাহজাহান সেখানে তার ব্যবসা প্রতিষ্ঠানে সামনে বসা ছিল।

এর আগে শুক্রবার রাতে শাহজাহান হাওলাদারের ছেলে ছাত্রলীগ কর্মী রাহেল হাওলাদার এবং তার বন্ধু ছাত্রলীগ কর্মী সজীব শেখকে কুপিয়ে জখম করে তানভীরের ভাই সাব্বিরের নেতৃত্বে কয়েক যুবক। এরই জের ধরে শনিবার এ পাল্টাপাল্টি হামলা ও কোপাকুপির ঘটনা ঘটেছে।

জানা গেছে, ছাব্বিরের পিতার মালিকানাধীন হোটেলে বাকী খাওয়াকে কেন্দ্র করে শুক্রবার রাতের হামলার ঘটনা ঘটেছে। পরবর্তীতে এর জের ধরে শনিবার পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে।

পিরোজপুর সদর থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান, হেটেলে বাকী খাওয়াসহ তুচ্ছ ঘটনার জের ধরে হামলা ও পাল্টাপাল্টি কোপাকুপির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় থানায় এখন পর্যন্ত কোন অভিযোগ দায়ের হয়নি। পুলিশ হামলার ঘটনায় মিল্লাত (২৩), সাইফুল ওরয়ে বিটু (২৪) এবং সালেহীন (২৫) নামে ৩ যুবককে আটক করেছে।

http://picasion.com/

পিরোজপুর পুলিশ সুপার হায়াতুল ইসলাম থানা জানান, দলীয় আভ্যন্তরীন উপকোন্দলের জের ধরে হামলার ঘটনা ঘটেছে। পুলিশ হামলার ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার এবং আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সচেষ্ট রয়েছে।

এদিকে, হামলার ঘটনার পর শহরে উত্তেজনা বিরাজ করছে। হামলা এবং শক্তির মহড়া দিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পর্যন্ত ষ্ট্যাটাস দেয়া হচ্ছে। হামলার সাথে জড়িত সাব্বির রহমান অনুরাগ নামে এক কিশোরের ফেইসবুক আইডিতে সে নিজেই ষ্ট্যাটাস দিয়েছে- ‘আমি সাব্বির রহমান অনুরাগ আমার পরিবারের দিকে যারা হাত দিবে তাদের জন্য অবস্থা খুব ভালো হবেনা, Junaed Ahmed Rasel তুই বলছনা মাত্র খেলা শুরু আয় আমিও বললাম খেলা হবে মাঠে আয়।’ একই আইডি থেকে আরেকটি ষ্ট্যাটাস দিয়ে লেখা হয়েছে ‘game Start’।

এ ঘটনায় নাম প্রকাশ না করার শর্তে অনেকেই মনে করছেন, শহরে কিশোর গ্যাং জাতীয় বিভিন্ন গ্রুপের উত্থান শুরু হয়েছে। এসব গ্রুপের সদস্যরা বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাদের ছত্রছায়ার থেকে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে চলছে।