তিতাস উপজেলার ৯ ইউনিয়নের ৫ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ

মেহেদী হাসান, তিতাস প্রতিনিধি

তিতাস-হোমনার মাননীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী এমপি এর নির্দেশে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে লকডাউনের আওতাভূক্ত কর্মহীন হয়ে পরা খেটে খাওয়া শ্রমজীবী অসহায় মানুষের মাঝে উপজেলা পরিষদ ও প্রশাসন এবং ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে চাল, আটা, ডাল, আলু, তেল, লবনসহ বিভিন্ন প্রকার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

২ এপ্রিল (সোমবার) ৯ ইউনিয়নের পাঁচ হাজার পরিবারের জন্য এসব খাদ্যসামগ্রী স্ব-স্ব ইউনিয়নের জনসংখ্যানুপাতে প্রতিটি কর্মহীন পরিবারের জন্য পাঁচ কেজি চাল, দুই কেজি আটা, দুই কেজি আলু , এক কেজি পেঁয়াজ, এক লিটার সয়াবিন তেল ও এক কেজি লবন বরাদ্ধ করেছেন।

সাতানী ইউনিয়নে ৪০০ জন, জগতপুর ইউনিয়নে ৫০০ জন, বলরামপুর ইউনিয়নে ৬০০জন, সদর কড়িকান্দি ইউনিয়নে ৫০০ জন, কলাকান্দি ইউনিয়নে ৩০০ জন, ভিটিকান্দি ইউনিয়নে ৬০০ জন, নারান্দিয়া ইউনিয়নে ৪০০ জন, জিয়ারকান্দি ইউনিয়নে ৪৫০জন ও মজিদপুর ইউনিয়নে ৭৫০ জনের এই খাদ্যসামগ্রী স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানদের হাতে প্রদান করা হয়েছে।

করোনাভাইরাসের কারনে সরকারি নির্দেশে ঘরবন্দি হয়ে পরেছে অনেক মানুষ। তাদের মধ্যে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ দৈনন্দিন আয় থেকে বঞ্চিত হয়ে পরিবার পরিজন নিয়ে অত্যান্ত মানবেতর জীপন যাপন করছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ পারভেজ হোসেন সরকার ও উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ রাশেদা আক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় দৈনন্দিন আয় বঞ্চিত খেটে খাওয়া এসব মানুষের পাশে দাড়িয়েছেন ভাইস চেয়ারম্যান ফরহাদ আহম্মেদ ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন ও সকল ইউপি চেয়ারম্যান ও প্রশাসনের কর্মকর্তাগণ।

খাদ্যসামগ্রী বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন,সাধারণ সম্পাদক মো. রওশন আলী মাষ্টার ,সহকারী কমিশনার(ভূমি) রুবাইয়া খানম, তিতাস উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. সরফরাজ হোসেন খান, তিতাস উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শওকত আলী, সাধারন সম্পাদক করিকান্দি সদর ইউপি চেয়ারম্যান মোঃ মহসিন ভূঁইয়া,ওসি সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম,বলরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ নূর নবী,জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান হাজী আলী আশ্রাফ,ভিটিকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ আবুল হোসেন মোল্লা,নারান্দিয়া ইউপি চেয়ারম্যান ইন্জিনিয়ার সালাহউদ্দিন,মজীদপুর ইউপি চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন সরকার,কলাকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ বাহার,সাতানী ইউপি চেয়ারম্যান মোঃ সামসুল হক সরকার,জগতপুর ইউপি চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান,মজীদপুর ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি মোঃ মোস্তাক আহমেদ,সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ