দেশ মৎস্য সম্পদে সমৃদ্ধ হলে মানুষ তার সুফল পাবে : অতিরিক্ত আইজি শফিকুল ইসলাম

জাটকা সংরক্ষণ অভিযান উপলক্ষে মতবিনিময় সভা ও নৌ র‌্যালি

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরে জাটকা সংরক্ষণ অভিযান উপলক্ষে মতবিনিময় সভা ও নৌ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ৯ মার্চ বুধবার সকাল ১০টা চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল পর্যটন কেন্দ্র মাঠে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথিরর বক্তব্য রাখেন, বাংলাদেশ নৌ- পুলিশের অতিরিক্ত আইজি মাে. শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।

তিনি বলেন, দেশ মৎস্য সম্পদে সমৃদ্ধ হলে মানুষ তার সুফল পাবে। জাটকা মাছ না ধরার কারনে এখন দেশে ইলিশ সহজলভ্য হয়েছে। জনগণ সচেতন হলে জাটকা, মা ইলিশসহ সকল মাছই সহজলভ্য হবে এবং দেশীয় আমিষের চাহিদা পুরণের পাশাপাশি বিদেশে রপ্তানীর করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, আমি নৌ-পুলিশের যোগদান করেছি বেশি দিন হয়নি। তবে নদীকেন্দ্রিক জেলাগুলোতে কাজ করার অভিজ্ঞতা আমার রয়েছে। নৌপথে সকল প্রকার অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি নৌ-পথকে নিরাপদ রাখতে আমরা সর্বোচ্চ সচেষ্ট থাকবো।

তিনি সরকার ঘােষিত নিষিদ্ধকালীন সময়ে মাছ না ধরার জন্য এবং জাটকা সংরক্ষন অভিযান-২০২২ সফল করার জন্য সকলের সহযােগিতা কামনা করেন।

চাঁদপুরের নৌপুলিশ সুপার মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার শিবলী কায়সারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশেরঅতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা মৎস্য কর্মকর্তা গােলাম মেহেদী হাসান, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, জাহাজ ফেডারেশনের সভাপতি সবুজ সিকদার, দৈনিক ইত্তেফাক মতলব প্রতিনিধি শামসুজ্জামান ডলার, জেলা নৌযান ফেডারেশন সভাপতি জাহাঙ্গীর সরদার, জেলা মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি ওমর আলী প্রধান।

পরবর্তীতে তিনি স্থানীয় নেতৃবৃন্দ ও জেলে সম্প্রদায়কে সাথে নিয়ে নৌ র‌্যালিতে অংশগ্রহন করেন এবং জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করেন।