কুমিল্লায় গ্লোবাল ইউনিক একাডেমীর ক্ষুদে শিক্ষার্থীদের শপথ

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ২০ মার্চ ২০২২
আমরা মানুষ হবো। দুর্নীতি ও মাদক মুক্ত সুন্দর সমাজ গড়বো। আমরাই গড়বো দেশ। এমন শপথ গ্রহণের মধ্যদিয়ে কুমিল্লায় অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী শিক্ষাপ্রতিষ্ঠান গ্লোবাল ইউনিক একাডেমীর শিক্ষার্থীদের নবীন বরণ।

রোববার সকালে নগরীর গর্জনখোলায় অবস্থিত গ্লোবাল ইউনিক একাডেমি প্রাঙ্গণে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে নতুন শিক্ষার্থীদের এ নবীনবরণ অনুষ্ঠিত হয়। এসময় স্কুলের শতাধিক ক্ষুদে শিক্ষার্থী নিজেরা মানুষ হওয়ার এবং সুন্দর দেশ গড়ার শপথ গ্রহণ করে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শফিকুর রহমান। গ্লোবাল ইউনিক একাডেমির অধ্যক্ষ উত্তম বনি সেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বাচিকশিল্পী বদরুল হুদা জেনু, বীর মুক্তিযোদ্ধা মিয়া মোঃ আলাউদ্দিন, জেলা কালচারাল অফিসার সৈয়দ মুহাম্মদ আয়াজ মাবুদ, লেখক সাংবাদিক মোতাহার হোসেন মাহবুব, সামাজিক সংগঠন ঐতিহ্য কুমিল্লার পরিচালক ও মাছরাঙা টেলিভিশনের সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা টেলিভিশন জার্নালিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জিটিভির সাংবাদিক সেলিম রেজা মুন্সি, কুমিল্লা টেলিভিশন জার্নালিস এসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক ও বৈশাখী টিভির সাংবাদিক আনোয়ার হোসেন এবং গীতিকার আলমগীর কবীর প্রমূখ।


অনুষ্ঠান সঞ্চালনা করেন গেøাবাল ইউনিক একাডেমীর শিক্ষিকা মালবিকা দে।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে অতিথিদের উত্তর দিয়ে বরণ করা হয়। এরপরে সংস্কৃতিক পর্বে শিশুদের নাচ গান ও মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, গ্লোবাল ইউনিক একাডেমির এ ধরনের চমৎকার আয়োজন অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের জন্যেও উদাহরণ ও অনুকরণীয় হয়ে থাকবে।