প্রধানমন্ত্রী দেশের মানুষের ভাগ্য উন্নয়নে দিনরাত পরিশ্রম করছেন : সালমান এফ রহমান

মাকসুমুল মুকিম :

পবিত্র রমজান উপলক্ষে দোহার ও নবাবগঞ্জ উপজেলায় স্বল্পমূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পন্য সামগ্রী বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সাংসদ প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি।

দোহার ও নবাবগঞ্জ উপজেলায় ৪ টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে এ বিক্রয় কার্যক্রম চলবে। নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও ইউনিয়ন পরিষদের সহযোগিতায় শোল্লা মাঠে বেলা ১১ টায় ১৪ ইউনিয়নে ভর্তুকি মূল্যে নিম্ম আয়ের মানুষের নিকট টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির কার্যক্রম কার্ড বিতরণ ও বেলা ১টায় দোহার উপজেলা জশপাড়া মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

দোহারে ভর্তুকি মূল্যে নিন্ম আয়ের মানুষের মাঝে টিসিবি’র পন্য বিক্রায় কার্যক্রমের শুভ উদ্বোধন কালে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় গরীব-দুঃখী মানুষের কথা ভাবেন। যে কারণে তিনি দরিদ্র জনগোষ্ঠীর নিকট পবিত্র রমজান মাস উপলক্ষে ভর্তুকি মূল্যে নিম্ন আয়ের মানুষের নিকট নিত্যপ্রয়োজনীয় পন্য সামগ্রী পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন। এসময় তিনি আরও বলেন, আমি নির্বাচনে আপনাদের যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তা বাস্তবায়নের কাজ চলছে। পদ্মা পাড় বাঁধের কাজ আগামী বর্ষা মৌসুমে শেষ হয়ে যাবে। করোনার কারণে আমি আপনাদের মাঝে আসতে পারিনি। তবে এখন প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে গিয়ে আপনাদের কথা শুনবো এবং আপনাদের চাহিদা পূরণ করতে কাজ করবো। শীঘ্রই আমাদের পরিকল্পনায় নেওয়া সকল উন্নয়ন কর্মকাণ্ড আপনাদের সাথে নিয়ে গড়ে তোলবো।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান আরো বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে দিনরাত পরিশ্রম করছেন। যে কোন দূর্যোগ মোকাবেলায় তিনি সম্মুখে থেকে কাজ করে চলেছেন। সেই জন্য বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল। পবিত্র রমজান উপলক্ষে সরকার এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে নিম্ম আয়ের মানুষের নিকট টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করবে। সেই ধারাবাহিকতায় দোহার ও নবাবগঞ্জে ২ হাজার ৪০০ শ ৬৬ পরিবারকে এ ভর্তুকি সহায়তা দিবে সরকার। কালিগঙ্গা নদী ভাঙ্গণ রোধে একনেকে প্রকল্পটি উঠেছে। খুব শীঘ্রই তা বাস্তবায়ন হবে। এ ছাড়া ও টেনারীর বর্জ্যে কালিগঙ্গা নদীর পানি দূষিত হওয়ায় কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বলে ছিলাম। প্রয়োজনে আবারও বলবো। এছাড়া অচিরেই দোহার ও নবাবগঞ্জে শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে দুটি পাইলট প্রকল্প চালু করা হবে।দোহার উপজেলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মোবাশ্বের আলমের সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন, অতিরিক্ত ঢাকা জেলা প্রশাসক কাজী হাফিজুল আমিন, নবাবগঞ্জ সার্কেল এ এস পি আরিফুল ইসলাম, ঢাকা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.নজরুল ইসলাম বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার, দোহার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রজ্জব আলী মোল্লা, মুকসুদপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, নারিশা ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, বিলাশপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রাশেদ চোকদার, কুসুমহাটি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদের মন্ডল, নয়াবাড়ি ইউপি চেয়ারম্যান তৈয়বুর রহমান তরুন প্রমুখ।

নবাবগন্জে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী হাফিজুল আমীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু, দোহার সার্কেল সহকারি সিনিয়র এএসপি মো.আরিফুল ইসলাম, সহকারি কমিশনার ভূমি অরুণ কৃষ্ণ পাল।এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মিজানুর রহমান কিসমত, যুগ্ম আহবায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. সাফিল উদ্দিন মিয়া প্রমুখ।