’কথায় নয়, আমাদের কাজ দিয়েই দেশের প্রতি মমত্ববোধ প্রমাণ করতে হবে’

চাঁদপুর প্রতিনিধি :

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে। ২৬ মার্চ সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, আজকে আমাদের দেশ স্বাধীন না হলে কোন কিছুই হতো না। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। স্বাধীন দেশে সবগুলো দপ্তর পুনর্গঠন করেছেন। বঙ্গবন্ধু বেশি দিন থাকতে পারলেন না। একটি কুচক্রী মহল বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

জেলা প্রশাসক বলেন, আমাদের রেমিট্যান্স বেড়েছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট হয়েছে। আমরা ইন্টারনেটের মাধ্যমে সবকিছু দেখছি। মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বে প্রতিটি সেক্টরে উন্নয়ন হয়েছে। গৃহহীনদের গৃহ দেয়ার ব্যবস্থা নিয়েছেন। ২৪৬ পরিবারকে চাঁদপুরে ঘর দেয়া হয়েছে। প্রতিটি মানুষের কথা মাননীয় প্রধানমন্ত্রী ভাবেন এবং চিন্তা করেন। তিনি দেশের জন্যে এতটা পরিশ্রম করছেন এতে আমাদেরও দায়িত্ব রয়েছে। যার যে কাজ তা করতে হবে। আমাদের কাজ দিয়ে প্রমান করতে হবে, কথা নয়। আমি সকলের সহায়তা চাই। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনযায়ী কাজ করতে চাই।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, সাবেক জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক একেএম জহিরুল হক প্রমূখ।

সাংবাদিক এমআর ইসলাম বাবু’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী মাষ্টার।

আলোচনা সভা শেষে শিশু একাডেমির আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এরপরেই চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের সমন্বয়ে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।