ফরিদগঞ্জে প্রশিক্ষিত দু’উদ্যোক্তাকে চাকুরিচ্যুত করে নতুন নিয়োগের পাঁয়তারা

ফরিদগঞ্জ(চাঁদপুর) সংবাদদাতা :
চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভায় সাবেক মেয়র মাহফুজুল হক প্রশিক্ষিত দুই উদ্যোক্তাকে নিয়োগ দিয়েছেন। বর্তমান মেয়র আবুল খায়ের পাটওয়ারী দায়িত্ব পাওয়ারপর এই দুই উদ্যোক্তার নিয়ম বর্হিভূত চাকুরিচ্যুত করে। ফলে দুটি পরিবার অনাহারে–অর্ধাহারে দিনাতিপাত করছে। প্রতিকার চেয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন ফল পায়নি দুই উদ্যোক্তা ফখরুল ইসলাম ও ফারজানা আক্তার।

এই দ্ইু উদ্যোক্তাকে কোন প্রকারের কারন দর্শনো নোটিশ না দিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করে। দায়িত্ব ফিরে পেতে উদ্যোক্তা ফখরুল ইসলাম জেলা প্রশাসক ও ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

ফরিদগঞ্জ পৌরসভা থেকে অব্যাহতি প্রাপ্ত ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ফখরুল আলম বলেন, দীর্ঘ দিন কাজ করেছি সাবেক ও বর্তমান মেয়রের আমলে কেউ কোন দিন কোন অভিযোগ দিতে পারে নাই। গত ২০২২ সালের ২০ অক্টোবর কোন কারন দর্শানোর নোটিশ ছাড়াই সরাসরি স্থায়ীভাবে অব্যহতি চিঠি দেয়া হয় আমাকে।আমি পৌরসভার একাউন্টে ব্যাংক রিসিটের মাধ্যমে প্রায় ১৪ লক্ষ টাকা জমা করি। মেয়র ও ক্যাশিয়ারসহ ঐ টাকা উত্তোলণ করে নিয়ে যায়।

অব্যাহতি প্রাপ্ত নারী উদ্যোক্তা ফারজানা আক্তার বলেন, আমাকে কি কারনে বা কেন পৌরসভা উদ্যোক্তা থেকে বাদ দিয়েছেন তা আমি আজও জানি না।

তখ্য সূত্রে জানাযায়, দুই উদ্যোক্তাকে সরিয়ে দিয়ে প্ররিকল্পিত ভাবে খালি দু’টি পদে পৌরসভায় নিয়োজিত মাষ্টারোল কর্মচারী অপু ও মুক্তা চক্রবর্তীকে মোটা অঙ্কের টাকার বিনিময় উদ্যোক্তা পদে নিয়োগ দেওয়ার জন্য ২ জুুন রোববার লোকদেখানো নিয়োগের আয়োজন করে।

এ বিষয়ে পৌর মেয়রকে না পেয়ে পৌর সচিব শাহ আবু সুফিয়ান বলেন, আমি সদ্য ফরিদগঞ্জ পৌরসভায় যোগদান করেছি। উদ্যোক্তাদের কি কারণে অব্যাহতি দেয়া হয়েছে তা আমার জানা নেই।

রোববারের নিয়োগ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। তবে ফল ঘোষণা করা হয়নি। নিয়োগ কমিটি পরবর্তীতে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

প্রকাশিত : রোব বার,  ০২  জুন ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন