পটুয়াখালীর মহিপুরে অবৈধভাবে বহুতল স্থায়ী স্থাপনা ভেঙ্গে দিলো প্রশাসন

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা(পটুয়াখালী)প্রতিনিধিঃ

পটুয়াখালীর মহিপুরে অবৈধভাবে বহুতল স্থায়ী স্থাপনা নির্মানের অভিযোগে বেশ কয়েকটি স্থাপনা ভেঙে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১০ জুলাই) সকাল ১০টার দিকে কলাপাড়া উপজেলার মহিপুর বাজারে এ অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহম্মেদের নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন মহিপুর থানা পুলিশ। নির্বাহী মাজিস্ট্রেট জানায়, অত্র এলাকায় ক্ষুদ্র ব্যবসায়ীদের পূর্ণবাসনের জন্য সরকার অস্থায়ীভাবে সরকারি জমিতে এক বছরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এই জমিগুলো। প্রতিবছরের নবায়ন করতে হবে। এই বরাদ্দগুলোতে স্পষ্ট শর্ত থাকে যে, এখানে কোন প্রকার স্থায়ী স্থাপনা করা যাবে না। সরকারের শর্ত ভঙ্গ করে আমরা দেখতে পাচ্ছি যে এখানে বেশ কয়েকটি স্থাপনা গড়ে উঠেছে। সেগুলো উচ্ছেদের ব্যাপারে আমাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর হস্তে অভিযান চালানো হচ্ছে।

তিনি আরো জানান, ইতিমধ্যে পাঁচ থেকে সাতটি স্থাপনা ভেঙে দেয়া হয়েছে , অভিযান চলবে। সকলের সতর্কতার জন্য জানানো হইতেছে যে সরকারি শর্তের বাইরে গিয়ে কোন স্থাপনা নির্মান না করেন। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

মহিপুর মধ্যে বাজারে ইতোমধ্যে যে স্থাপনা ভেঙে দেয়া সেগুলো মালিক হলেন- ইউসুফ মোল্লা, জাহাঙ্গীর (সিলবার), খলিলুর রহমান, আলম ভদ্র। তাদের এই অভিযান অব্যাহত রয়েছে।

প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জুলাই ২০২৪


স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার