কুবি‘র আবাসিক শিক্ষার্থীরা হল না ছাড়ার ঘোষণা

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা : ১৭ জুলাই ২০২৪
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও হল ছাড়ার ঘোষনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বুধবার বিশ্ববিদ্যালয় ৯৮ তম জরুরি সিন্ডিকেট সভায় ‘উদ্ভূত পরিস্থিতি’র কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় ও হল বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এর বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও হল ছাড়ার নির্দেশ দেয়া হয়।

সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাজ বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের যে পাঁচটি আবাসিক হল আছে, সেগুলো আজ বিকেল ৫টার মধ্যে ছাড়ার নির্দেশনাও দেওয়া হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধ ও হল ত্যাগের নির্তেদশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা। এ সময় তারা হল না ছাড়ার ঘোষনা দেন।
আজ বুধবার দুপুরে কুবির বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে জড়ো হয়। এসময় তারা বিক্ষোভ প্রদর্শন করে।

হল না ছাড়ার ঘোষনা দিয়ে শিক্ষার্থীরা বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর যে ধরনের হামলা চালিয়েছে তার বিচার করতে হবে। বিশ্ববিদ্যালয় ও হলগুলো রাজনৈতিক মুক্ত পরিবেশ তৈরী করতে হবে। হল খোলার নোটিশ লাগাতে হবে। হলের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

প্রকাশিত : বুধবার, ১৭ জুলাই ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়