তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসায় সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শরীফ মোঃ মাছুম বিল্লাহ, হাইমচর থেকে : 

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত দ্বীন শিক্ষা প্রতিষ্ঠান তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসা। এ মাদরাসার ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ-ই মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে ১০ দিন ব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

১৬ সেপ্টেম্বর ২০২৪ সোমবার সকালে তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসার সভাকক্ষে এ পুরস্কার বিতরণ, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে মাদরাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মোহাম্মদ জুলফিকার হাসান মুরাদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শরীফ মোঃ মাছুম বিল্লাহ’র পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ আক্তার হোসেন পলাশ।

তিনি বলেন- যেকোনো প্রতিযোগিতা শিশুদের মাঝে শেখার আগ্রহ তৈরি করে। একইসাথে পুরস্কার বিতরণ তাদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সঞ্চার করে। তাই জাতীয় দিবসগুলোসহ বিভিন্ন উপলক্ষে এ আয়োজন করের ধারাবাহিকতা রাখা প্রয়োজন মনে করছি।

তিনি বলেন, মাদরাসা হচ্ছে ইসলামি শিক্ষাকেন্দ্র। ইসলাম, দেশ ও মানবতার স্বার্থে আমাদের উচিৎ সার্বিক সহযোগিতার মাধ্যমে এ প্রতিষ্ঠান সামনে এগিয়ে নেওয়া। কোমলমতি শিশুরা দ্বীন শিক্ষায় শিক্ষিত হলে সমাজ থেকে সকল প্রকার চুরি, ছিনতাই, মারামারি, হানাহানি, সুদ, ঘুষ ও যাবতীয় অন্যায় দূরিভুত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলগী বাজার আলিম সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা জিল্লুর রহমান ফারুকী, হাইমচর সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ মনোয়ার হোসেন মোল্লা, ইউপি সচিব বিল্লাল হোসেন সোহাগ, ইউপি সদস্য সোহেল পাটওয়ারী, সিঙ্গাপুর প্রবাসী রাসেল রাঢ়ি প্রমূখ।

উপস্থিত ছিলেন মাদরাসার ইকরা বিভাগের প্রধান শিক্ষক মাওলানা জাহিদুল ইসলাম, সহকারী শিক্ষক আহসান হাবিব, আবাসিক শিক্ষক রাসেল সানি সহ ছাত্র-শিক্ষক ও অভিভাবকবৃন্দ।