খাগড়াছড়িতে বাঙালি যুবককে পিটিয়ে হত্যার জেরে সংঘর্ষ-বাজারে আগুন

নিউজ ডেস্ক, প্রিয় সময় :

খাগড়াছড়ি সদরে চুরির অভিযোগে মো. মামুন (৩০) নামের এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় বিক্ষোভ চলাকালে পাহাড়ি ও বাঙালিদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার জেরে দীঘিনালার লারমা স্কয়ার এলাকায় বাজারে আগুন দেওয়া হয়েছে। এতে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে দু’পক্ষের বিরোধের জেরে এ ঘটনা ঘটে। এর আগে গতকাল বুধবার ভোরে খাগড়াছড়ি সদরে চুরির অভিযোগে মো. মামুন (৩০) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়।

বাঙালি সংগঠনগুলোর দাবি, পাহাড়িরা তাকে পিটিয়ে হত্যা করে।

জানা যায়, খাগড়াছড়িতে মো. মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে দীঘিনালা কলেজ এলাকা থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ বের করে। বিক্ষোভটি লারমা স্কয়ার অতিক্রম করার সময় কিছু পাহাড়ি ছাত্রদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হয়। তাদেরকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। একপর্যায়ে বিকেলে একদল উত্তেজিত জনতা লারমা স্কয়ার এলাকার বাজারে পাহাড়ি দোকানে আগুন দেয়। এতে ৫০টির বেশি দোকানপাট পুড়ে যায়। বর্তমানে এ ঘটনায় দীঘিনালায় উত্তেজনা বিরাজ করছে। তবে, সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা আইনশৃঙ্খলাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল হক সংবাদমাধ্যমকে জানান, দুর্বৃত্তরা বাজারে আগুন দিয়েছে। আগুন নেভানোর কাজ চলছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান জানান, দীঘিনালা ও খাগড়াছড়ি সদরে সেনা-বিজিবি মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্থিতিশীল রাখতে সমন্বিত টহল জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায় কি?