হাইমচরে করোনা প্রতিরোধে মাস্ক ও লিফলেট বিতরণ

সাহেদ হোসেন দিপু, হাইমচর করেসপন্ডেন্ট :
চাঁদপুর জেলার হাইমচরে করোনা ভাইরাস প্রতিরোধে ‘মানবতার ছোঁয়া’ সামাজিক সংগঠনের উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহিলাদের সাথে উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

২০ মার্চ ২০২০ খ্রি. (শুক্রবার) কাক ডাকা ভোর হতে সন্ধা পর্যন্ত উপজেলার সদর আলগীবাজার ব্যবসা প্রতিষ্ঠানে, উত্তর আলগী ইউনিয়নের নয়ানী, মহজমপুর, গাজীর বাজার, ভিঙ্গুলীয়া গ্রামে মানুষজনের বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন মানবতার ছোঁয়া সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ ছাড়া কাটাখালি জামে মসজিদ, শিকদার বাড়ি জামে মসজিদ, আখন বাড়ি জামে মসজিদেও মুসল্লীদের সাথে সচেতনামূলক লিফলেট এবং মাস্ক বিতরণ করা হয়।

পরে গাজীর বাজার গাজী বাড়িতে স্থানীয় মহিলাদের সাথে করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতার লক্ষ্যে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

http://picasion.com/

বৈঠকে সংগঠনের প্রতিষ্ঠাতা সোলাইমান আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলামের পরিচালনায় জনসচেতনতামূলক বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো. সুমন হোসেন, সহ-সভাপতি আবির মাহমুদ, অর্থ সম্পাদক সাজেদা আক্তার।

এসময় বক্তারা বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে, সকলকে সচেতন করতে হবে। আমরা আমাদের সংগঠনের উপদেষ্টা গাজী সুজনের সৌজন্যে আপনাদের মাঝে মাস্ক বিতরণ করেছি। মানুষজনের সচেতনতার কথা উল্লেখ করে তারা বলেন, আপনারা দু’হাত সাবান দিয়ে ২০ সেকেন্ড পরিষ্কার করবেন। হ্যান্ডশেক ও কোলাকুলি থেকে বিরত থাকবেন। জ্বর, সর্দি শুকনো কাশি, মাথাব্যথা, গলাব্যথা ও শরীর ব্যথা হলে চিকিৎসকের পরামর্শ নেবেন। হাঁচি-কাশির সময় টিস্যু অথবা কাপড় দিয়ে নাক মুখ ঢেকে রাখবেন। জনবহুল স্থান বা গণপরিবহনে মুখে মাস্ক ব্যবহার করুন, জনসমাগম পরিহার করুন। যেখানে-সেখানে থুথু ফেলবেন না। ময়লা কাপড় জমিয়ে না রেখে ধুয়ে ফেলুন।

এসময় সংগঠনের উপদেষ্টা জয়নাল পাটওয়ারী, সদস্য নাঈম, জান্নাত, আলামিন, সালাহউদ্দিন, লিটন, মুনতাসির, হারুন সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।