ভোলায় হোম কোয়েরেন্টিনে ৩ শত ৫৮ জন

ভোলা প্রতিনিধি :

করোনা ভাইরাস ঝুঁকি এড়াতে ভোলায় গত ২৪ ঘন্টায় নতুন ৩৬ জনসহ সর্বমোট ৩৬৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ৯৮ জন, দৌলতখান উপজেলায় ৪৯ জন, বেরাহনউদ্দিন উপজেলায় ৩৫জন, লালমোহন উপজেলায় ৩৭জন, চরফ্যাশন উপজেলায় ৪৫জন, তজুমদ্দিন উপজেলায় ৬৩ জন ও মনপুরা উপজেলায় ৩১জন। এছাড়াও হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ৭২জন জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বুধবার (২৫ মার্চ) জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। প্রস্তুত রাখা হয়েছে চিকিৎসক ও নার্সদের। স্বাস্থ্য বিভাগ থেকে ৫০ ও জেলা প্রশাসন থেকে ১৯৯সহ মোট ১৫০টি পিপিই সরবরাহ হয়েছে।

gif maker

তিনি বলেণ, মঙ্গলবার যে রোগীকে করেনা সন্দেহে আইসোলেশনে রাখা হয়েছিলো, তার নমুনা ঢাকায় প্রেরন করা হয়েছে। এদিকে মঙ্গলবার থেকেই পর্যবেক্ষনে রয়েছে পুরো জেলা। বন্ধ করে দেয়া হয়েছে ব্যবসা-প্রতিষ্ঠা ও মার্কেট। শুধু জরুরি ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান খোলা রয়েছে। জন সমাগম ঠেকাতে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার আকিব ওসমান জানান, জেলায় ৯ প্লাটুন নৌ-বাহিনী মোতায়েন হচ্ছে। যারা জনসমাগম ও সামাজিক যোগাযোগ বন্ধে জেলা প্রশাসনকে সহযোগীতা করবে।