কুয়াকাটায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি ::

কুয়াকাটা ও মহিপুর থানার সকল ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয়েছে।

মহান স্বাধীনতা দিবস পর্যটন নগরী কুয়াকাটা পৌর আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক সাংস্কৃতিক গোষ্ঠী পৃথক পৃথক র‍্যালী ও আলোচনা সভার আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালন করেন।

সকাল ৯টায় কুয়াকাটা পৌর আওয়ামীলীগ সভাপতি আঃ বারেক মোল্লার নেতৃত্বে বিজয় র‍্যালী বের করা হয়। র‍্যালীটি কুয়াকাটা মহাসড়ক প্রদক্ষিন শেষে পৌর আওয়ামীলীগ অফিসে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা দোয়া মিলাত অনুষ্ঠিত হয়।

এছাড়া মহিপুর থানা আওয়ামীলীগ,মহিপুর থানা পুলিশ, থানা যুবলীগ, থানা শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও থানা ছাত্রলীগের পক্ষ থেকে মহিপুর কো অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া ও রেলী ও আলোচন সভার আয়োজন
করা হয়। ফুলেল শ্রদ্ধার আগে স্বাধীনতা যুদ্ধে শহীদের আত্নার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া করা হয়।

এছাড়াও কুয়াকাটা পৌরসভা, কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ, আলহাজ্ব জালাল উদ্দিন কলেজ, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ, মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয়, মিস্ত্রি পাড়া মাধ্যমিক বিদ্যালয়, আজিমপুর মাধ্যমিক বিদ্যালয়, মুসুল্লীয়াবাদ সিনিয়র মাদ্রাসা,লতাচাপলী ইউনিয়ন আওয়ামীলীগ, ধুলাসার ইউনিয়ন আওয়ামীলীগ ডাবলুগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন র‍্যালী ও আলোচনা সভা করেন।