চাঁদপুর জেলা পরিষদের আয়োজনে মহান স্বাধীনতা দিবসে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

গাজী মো. মহসিন :

চাঁদপুর জেলা পরিষদের আয়োজনে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে ও উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেনের পরিচালনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।

তিনি তার বক্তব্য বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মানেই বাংলাদেশ, আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা মুক্তিকামীরা যুদ্ধে ঝাপিয়ে পড়ে। আমরা বঙ্গবন্ধুর নেতৃতেই এ দেশ স্বাধীন হয়েছে এবং স্বাধীন সর্বভৌমত্ব বাংলাদেশ পেয়েছি। তারই ধারাবাহিকতায় জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা তার স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। যারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তারা কখনো গ্রæপিং করে না। আমরা সকলেই নৌকার লোক, সকলেই শেখ হাসিনার কর্মী। সে হিসেবে সকলে ঐক্যবদ্ধ হয়ে দলের কাজ করাই আমাদের মূল নীতি।

আমরা বঙ্গবন্ধুতে হা‌রি‌য়েছি কিন্তু তার আদর্শকে তো হারাই‌নি। তাই জা‌তির পিতা আদর্শকে লালন ক‌রে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী কর‌তে হ‌বে। সবাই মি‌লে মনখু‌লে দ‌লের জন‌্য কাজ কর‌লে ২০২৪ সা‌লের নির্বাচ‌নে আবারও আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আস‌বে।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মোঃ আল-আমিন ফরাজি, জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাসুদুর রহমান পরান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক পারভেজ করিম বাবু, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক, জেলা ছাত্রলীগে সাবেক সহ সভাপতি হাসিব পাটওয়ারী, জেলা পরিষদের হিসাবরক্ষক মোঃ ইকবাল হোসেন মিজি, সার্ভেয়ার নাসির হোসেন প্রমূখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের সকলের রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।