মতলব দক্ষিণ মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

গাজী মো. মহসিন :

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পূর্ণ হয়েছে।

রবিবার (২৭শে মার্চ) দুপুর দেড়টায় বিদ্যালয়ের মাঠে ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাফা কামাল রনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী ডক্টর শামসুল আলম মোহন। তিনি তার বক্তব্য বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন শিক্ষা বান্ধব সরকার।

বর্তমানে সরকার শিক্ষার উপর ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন। এছাড়াও প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে ব্যাপক উন্নয়ন করেছে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন প্রতিযোগীতার মাধ্যমে পড়ালেখার পাশাপাশি ভালো মানুষ হতে হবে।

আমাদের এলাকার সবচেয়ে বড়ধরনের সমস্যা হল মাদক, মাদক আমাদের সমাজে ধ্বংস দিকে ডেলে দিচ্ছে। মাদকের কারনে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। তাই শিক্ষার্থীরা যদি লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মগ্ন থাকে তাহলে অনৈতিক কর্মকাণ্ড, সন্ত্রাস, মাদক তাদের স্পর্শ করতে পারবে না।
এছাড়াও সু-নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা মনকে সচেতন করে তোলে। অপরাধ কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই ভালভাবে লেখাপড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছাখাওয়াত উল্লাহ ও সহকারী শিক্ষক মোঃ কামাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুর আহমেদ, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বি এইচ এম কবির, মতলব উপজেলার ইউএনও ফাহমিদা হক, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত হোসেন প্রধান, মতলব দক্ষিণ পৌরসভার চেয়ারম্যান আওলাদ হোসেন লিটন, চাঁদপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোহাম্মদ কামরুল হাছান।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার (হাজিগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদ, মতলব দক্ষিণ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রহিম খান, মতলব দক্ষিণ পৌর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম হাজরা, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম, মোঃ মাসুদ রানা প্রমূখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের ২০২১ সালের কৃতি শিক্ষার্থীদের কে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত পাঠ করেন বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র মোঃ সজীব হোসেন ও গীতা পাঠ করেন দশম শ্রেণীর ছাত্র টুটন সরকার।