কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন’র নব গঠিত কমিটির অভিষেক

কুমিল্লা প্রতিনিধি :

টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কুমিল্লার নব গঠিত কমিটির অভিষেক অনুষ্ঠান গত ২৭মার্চ রাতে কবি নজরুল ইনস্টিটিউট কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদসদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম. বাহাউদ্দীন বাহার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম বার, স্থানীয় সরকার বিভাগের উপরিচালক মোঃ শওকত ওসমান, কুমিল্লা প্রেসক্লাবের আহবায়ক, দৈনিক শিরোনাম পত্রিকার সম্পাদক নীতিশ সাহা, কুমিল্লা প্রেসক্লাব ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান।

সভাপতিত্ব করেন টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কুমিল্লার সভাপতি একুশে টেলিভিশনের হুমায়ুন কবির রনি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কুমিল্লার প্রচার-প্রকাশনা ও সমাজকল্যাণ সম্পাদক মাছরাঙা টেলিভিশনের জাহাঙ্গীর আলম ইমরুল।

কমিটির সদস্যদের ফুলের মালা পড়িয়ে শুভেচ্ছা জানান সংসদ সদস্য হাজী বাহার এবং শপথ বাক্য পাঠ করান কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান।

অনুষ্ঠানে জেলা কালচারাল অফিসার সৈয়াদ মুহম্মদ আয়াজ মাবুদ, নারীনেত্রী পাপড়ি বোস, উদীচীর সভাপতি শেখ ফরিদসহ বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন প্রিন্ট ইলেক্টনিক ও অনলাই মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলোয়াত করেন মাওলানা আবু হানিফ।

অনুষ্ঠানে স্বাধীনতার কবিতা আবৃত্তি করেন সাকিরা তাপসী। মানপত্র পাঠ করেন বাংলাদেশ বেতারের উপস্থাপক তাহমিনা শবনম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কুমিল্লার সহ সভাপতি আর টিভির প্রতিনিধি গোলাম কিবরিয়া, শুভেচ্ছা বক্তব্য রাখেন এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি খায়রুল আহসান মানিক, দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি মীর শাহলম, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কুমিল্লার সাবেক সভাপতি ওমর ফারুকী তাপস।

নতুন এই কমিটির সভাপতি একুশে টেলিভিশনের হুমায়ুন কবির রনি। সহ-সভাপতি আরটিভির গোলাম কিবরিয়া ও যমুনা টেলিভিশনের রফিকুল ইসলাম চৌধুরী খোকন, সাধারণ সম্পাদক জিটিভির সেলিম রেজা মুন্সী, সহ-সাধারন সম্পাদক বৈশাখী টেলিভিশনের আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক এশিয়ান টিভির দেলোয়ার হোসাইন আকাইদ, অর্থ সম্পাদক দীপ্ত টিভির শাকিল মোল্লা, প্রচার-প্রকাশনা ও সমাজকল্যাণ সম্পাদক মাছরাঙা টেলিভিশনের জাহাঙ্গীর আলম ইমরুল, দপ্তর সম্পাদক বাংলা টিভির মোঃ আরিফুর রহমান মজুমদার, নির্বাহী কমিটির সদস্য এটিএন বাংলা ও এটিএন নিউজের খায়রুল আহসান মানিক, দেশটিভির এম ফিরোজ মিয়া, বাংলা ভিশনের সাইয়িদ মাহমুদ পারভেজ, এনটিভির জালাল উদ্দিন, মোহনা টিভির তাওহিদ হোসেন মিঠু ও বাংলাদেশ টেলিভিশনের রাবেয়া আলম মজুমদার।

কুমিল্লা-০৬ সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, কুমিল্লার উন্নয়নে ও মাদক নির্মূলে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে। সামাজিক অবক্ষয়, অপরাধ, দূনীতির বিরুদ্ধে সাংবাদিকদের আরো সচেষ্ট হতে হবে।

গত ১৪ মার্চ সোমবার সংগঠনের এক সাধারণ সভায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের ২০২২-২০২৪ কমিটি গঠন করা হয়।