পঞ্চগড়ে আরিফ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

পঞ্চগড় জেলা প্রতিনিধি:

পঞ্চগড়ে আরিফুর রহমান আরিফ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২২ সেপ্টেম্বর (রোববার) দুপুরে পঞ্চগড় কেন্দ্রীয় চত্বরে শহীদ আরিফুর রহমান স্মৃতি পরিষদের ব্যানারে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- শহীদ আরিফুর রহমান আরিফের বাবা ফরমান আলী, বোন ফরিদা ইয়াসমিন শহীদ আরিফুর রহমান স্মৃতি পরিষদের সদস্য রায়হান শরীফ, অ্যাড. আব্দুল্লাহ আল মতি, আশিকুর রহমান রনি, লিমা বেগম প্রমূখ।

এসময় বক্তরা বলেন, ২০২৩ সালের ৩ মার্চ বিকেলে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) সালানা জলসা বন্ধ ও তাদের অমুসলিম ঘোষণার দাবিতে তৌহিদি জনতার ব্যানারে সংগঠিত সমাবেশে সাধারণ মানুষের উপর নির্বিচারে পুলিশ-বিজিবি হামলা করে। এসময় বিজিবির সদস্যরা শহরের ডোকরোপাড়া আবাসিক এলাকাতেও হামলা করে। তারা আরিফের উপর গুলি বর্ষণ করলে গুলি আরিফের মাথায় লাগে। পরে তাকে উদ্ধার করে প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যালে নেয়ার পথে মৃত্যুবরণ করেন।

শহীদ আরিফুর রহমানের হত্যার ঘটনায় দায়ের মামলাটি আবারো সচল, নিরপেক্ষ তদন্ত ও ট্রাইবুনাল গঠন করে দ্রুত বিচারসহ পরিবারটির ক্ষতিপূরণের দাবি জানানো হয়। সেই সাথে এ ঘটনায় নিরীহ মুসলমানদের ওপর দায়ের করা সকল মিথ্যা-হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি করা হয়।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল জেলা প্রশাসকের কার্যালয়ের যান এবং জেলা প্রশাসকের মাধ্যমে ধর্ম উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

প্রকাশিত : রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায় কি?